মূল পাতা / সংবাদ / কক্সবাজার জেলা সদর হাসপাতালে মানসিক রোগ ইউনিট

কক্সবাজার জেলা সদর হাসপাতালে মানসিক রোগ ইউনিট

২৫০ শয্যাবিশিষ্ট কক্সবাজার জেলা সদর হাসপাতালে মানসিক রোগীদের স্বাস্থ্যসেবা প্রদানের জন্য চালু হয়েছে মানসিক রোগ ইউনিট। জেলা পর্যায়ে মানসিক রোগীদের স্বাস্থ্যসেবা প্রদানের জন্য ২০১৭ সালের নভেম্বর মাসে চালু হওয়া এই মানসিক রোগ ইউনিটটিই প্রথম|

এই ইউনিটের তত্ত্বাবধানে আছেন মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ কফিল উদ্দিন। তাঁর সাথে রয়েছেন দুইজন ক্লিনিক্যাল সাইকোলজিস্ট। স্থানীয় ব্যবস্থাপনায় এই মানসিক রোগ ইউনিট চালু করা হয়েছে।এতে সক্রিয় সহযোগিতা করেছেন মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর, পরিচালক জাতীয় মানসিক স্বাস্থ্য ইনষ্টিটিউট ও জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. পূ চূ নো। এতে দুইজন ক্লিনিক্যাল সাইকোলজিস্ট দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন এনজিও ‘এ্যাকশান এগেইস্ট হাঙ্গার’।

এই মানসিক রোগ ইউনিটে প্রতিদিনই স্বাস্থ্য সেবা নিতে আসছেন কক্সবাজার জেলা ও তৎসংলগ্ন বান্দরবানের জনগণও। এছাড়াও জোরপূর্বক বাস্ত্যুচূত মায়ানমার নাগরিকদের মানসিক স্বাস্থ্যসেবা প্রদানের রেফারেল সেন্টার হিসেবে কাজ করছে এই মানসিক রোগ ইউনিট।

প্রতিবেদক, মনেরখবর.কম


লক্ষ্য করুন- মানসিক স্বাস্থ্য বিষয়ক খবর বা প্রেস রিলিজও আমাদের পাঠাতে পারেন। বৈজ্ঞানিক সেমিনার, বিশেষ ওয়ার্কশপ, সাংগঠনিক কার্যক্রমসহ মানসিক স্বাস্থ্য বিষয়ক যে কোনো খবর পাঠাতে news@monerkhabor.com এই ইমেইলটি ব্যবহার করতে পারেন আপনারা।