মূল পাতা / সংবাদ / ঢাবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ এশিয়ান সিবিটি কনফারেন্স

ঢাবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ এশিয়ান সিবিটি কনফারেন্স

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ এশিয়ান কগনিটিভ বিহেভিয়ার থেরাপি (সিবিটি) কনফারেন্স। ৯ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিতব্য এই কনফারেন্স অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে। এই কনফারেন্সের আয়োজন করেছে বাংলাদেশ ক্লিনিকেল সাইকোলজি সোসাইটি (বিসিপিএস), নাসিরুল্লাহ সাইকোথেরাপি ইউনিট (এনপিইউ) ও এশিয়ান কগনিটিভ বিহেভিয়ারাল থেরাপি এসোসিয়েশনের (এসিবিটিএ) সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিকেল সাইকোলজি বিভাগ।

এশিয়ান দেশগুলোতে মানসিক স্বাস্থ্য বৈষম্যের প্রেক্ষিতে সিবিটির সম্ভাবনা প্রতিপাদ্যে এই আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হতে যাচ্ছে। তিন দিনব্যাপী অনুষ্ঠানমালায় থাকছে এশিয়ার দেশগুলোতে মানসিক স্বাস্থ্য বৈষম্য হ্রাসসংক্রান্ত বক্তৃত, কর্মশালাসহ নানা আয়োজন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিকেল সাইকোলজি বিভাগ সূত্রে জানা গেছে, এই কনফারেন্সে এ সম্মেলনে অংশ নিবেন যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া, কানাডা, অস্ট্রেলিয়া, চায়না, হংকসহ নানা দেশের প্রখ্যাত মনোবিজ্ঞানীগণ। কনফারেন্সের আগে ও পরে থাকছে কর্মশালা।

প্রতিবেদক, মনেরখবর.কম


লক্ষ্য করুন- মানসিক স্বাস্থ্য বিষয়ক খবর বা প্রেস রিলিজও আমাদের পাঠাতে পারেন। বৈজ্ঞানিক সেমিনার, বিশেষ ওয়ার্কশপ, সাংগঠনিক কার্যক্রমসহ মানসিক স্বাস্থ্য বিষয়ক যে কোনো খবর পাঠাতে news@monerkhabor.com এই ইমেইলটি ব্যবহার করতে পারেন আপনারা।