মূল পাতা / সংবাদ / মুড ডিজঅর্ডার নিয়ে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেলে সেমিনার অনুষ্ঠিত

মুড ডিজঅর্ডার নিয়ে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেলে সেমিনার অনুষ্ঠিত

গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ মুড ডিজঅর্ডার নিয়ে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এ সেমিনারে উঠে এসেছে মুড ডিজঅর্ডার, অন্যান্য মানসিক রোগ ও প্রাসঙ্গিক নানা বিষয়।

৩ জুন সকাল ১০ টায় শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের ২ নং গ্যালারিতে এই সেমিনারের আয়োজন করা হয়। কলেজের বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ ডাক্তার, মেডিকেল অফিসার, ফাইনাল এমবিবিএস স্টুডেন্টসহ প্রায় ২০০জন সেমিনারে উপস্থিত ছিলেন।

সেমিনারের প্রতিপাদ্য ছিল ‘মুড ডিজঅর্ডার’। সেমিনারে প্রধান বক্তা ছিলেন শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের মনোরোগ বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডাঃ মোঃ জোবায়ের মিয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আসাদ হোসেন।

সেমিনারে প্রধান বক্তা ডাঃ মোঃ জোবায়ের মিয়া বলেন, ‘‘বিষন্নতার হার মেয়েদের মধ্যে বেশি। তবে বাই পোলার ডিজঅর্ডারের ক্ষেত্রে পুরুষ ও মহিলা প্রায় সমানুপাতিক। যদি সময় মতো চিকিৎসা না নেওয়া হয়, তবে ১৫% রোগী আত্মহত্যা করতে পারে। ’’

অনুষ্ঠানে বিভিন্ন ডিসিপ্লিনের ডাক্তারদের এবং ছাত্রদের মুড ডিজঅর্ডার সম্পর্কে নানা প্রশ্নের উত্তর দেন ডাঃ মোঃ জোবায়ের মিয়া। সব শেষে সেরা প্রশ্নের জন্য তিন জন ছাত্র-ছাত্রীকে পুরস্কার দেওয়া হয়।

প্রধান বক্তা এবং সভাপতিকে ক্রেস্ট প্রদানের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।