মূল পাতা / সংবাদ / জাতীয় / বিইসিপিএস এর প্রথম দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

বিইসিপিএস এর প্রথম দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি সোসাইটি (বিইসিপিএস) এর প্রথম দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৭ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের কন্ফারেন্স হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর অনুষ্ঠানটির আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক ও বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতির সভাপতি ড. মোহাম্মদ মাহমুদুর রহমান। আর অনুষ্ঠানটির সভাপতি হিসেবে ছিলেন বাংলাদেশ এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি সোসাইটির সভাপতি ড. শামীম এফ রহমান।

অনুষ্ঠানে উপাচার্য আখতারুজ্জামান বলেন, এটি একটি ব্যতিক্রম ধর্মী পেশাজীবি সংগঠন। এই সংগঠনের দেশ ও দেশের বাইরে কার্যক্রম আছে জেনে আমি আনন্দিত। এই প্রতিষ্ঠানের সঙ্গে সায়মা ওয়াজেদ পুতুলের সম্পৃক্ততা আছে। আশা করছি প্রতিষ্ঠানটি বহুদূর এগিয়ে যাবে। আমি চাই বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ে এই প্রতিষ্ঠানের কার্যক্রম ছড়িয়ে পড়বে।

অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক বলেন, এই প্রতিষ্ঠানের বয়স অল্প। এই অল্প সময়ে মধ্যে প্রতিষ্ঠানটি বেশ সুনাম কুড়িয়েছে। আশা করছি, দ্রুত সময়ের মধ্যে দেশের সব জায়গায় প্রতিষ্ঠানটির কর্যক্রম ছড়িয়ে পড়বে।

ড. মোহাম্মদ মাহমুদুর রহমান বলেন, প্রতিষ্ঠানটি মানুষের মনের সুস্থ্যতা নিয়ে কাজ করে। আপনারা যারা এই কাজের সাথে জড়িত আশা করবো তারা সবাই এই প্রতিষ্ঠানের সদস্য হবেন।

ড. শামীম এফ রহমান বলেন, এই প্রতিষ্ঠানটির বয়স মাত্র দুই বছর। গুটিগুটি পা সামনের দিকে এগিয়ে যাচ্ছে মাত্র। এর মধ্যেই সকলের সহযোগিতায় প্রতিষ্ঠানটি দেশ ও দেশের বাইরে কার্যক্রম পরিচালনা করছে। আমরা আশাবাদী প্রতিষ্ঠানটি দেশের কল্যাণে মানুষের মনের সুস্থ্যতায় কাজ করে যাবে।

বিইসিপিএস ২০১৬ সাল থেকে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। বিইসিপিএসে’র দ্বি-বার্ষিক সম্মেলনে দেশ-বিদেশের মানুষের মনের সুস্থতা সুরক্ষায় এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজিস্টদের অবদান ও বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপট নিয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর কণ্যা সায়মা ওয়াজেদ পুতুল সহ প্রতিষ্ঠাতা সদস্য ও গুণীজনদের সম্মানন প্রদান করা হয়।

এছাড়াও অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের চেয়ারম্যান মেহেজাবিন হক সহ বিশিষ্ট মনোবিজ্ঞানীরা উপস্থিত ছিলেন।