মূল পাতা / প্রশ্ন-উত্তর / যৌনমিলনকে চ্যালেঞ্জ হিসেবে নেওয়া লিঙ্গ উত্থানে বাধা তৈরি করতে পারে

যৌনমিলনকে চ্যালেঞ্জ হিসেবে নেওয়া লিঙ্গ উত্থানে বাধা তৈরি করতে পারে

সমস্যা:
স্যার, আসসালামু আলাইকুম। আমি নাম প্রকাশ করতে চাই না। নতুন বিবাহ করেছি, কিন্তু আমি আমার সমস্যার কথা লজ্জায় কাউকে বলতে পারি না। আমার সমস্যা হচ্ছে- প্রথমত যৌন উত্তেজনা উঠা মাত্রই আমার সুগার আউট হয়ে যায। দ্বিতীয়ত এক মিনিটও স্ত্রীকে শান্তি দিতে পারি না। তৃতীয়ত যৌনাঙ্গ দুর্বল, খাড়া হয় না, এখন আমি কি করবো স্যার? প্লিজ স্যার, কোন ঔষধ খেলে ভালো হবো আমি, একটু পরামর্শ দিতেন যদি, খুব উপকার হতো।

পরামর্শ:
আপনি সম্প্রতি বিয়ে করেছেন। তাই ধরে নিতে পারি যৌন উত্তেজনা বেশি। আর সে কারণেই আপনার দ্রুত বীর্যপাত হয়ে যায়। তবে উত্তেজনা ওঠামাত্র যে সুগার আউট হয় বললেন, সেটা আসলে সুগার নয়। সেটাকে বাংলায় কামরস বলে। আমরা মেডিকেলের ভাষায় বলি প্রিইজ্যাকুলেটরি ফ্লুইড। এটা ঠিক বীর্য নয়, মূত্রনালীতে তৈরি হওয়া একধরণের রস, যা মূত্রনালীকে পরিস্কার করে এবং মূত্রনালীর অম্লীয় অবস্থাকে বীর্যের জন্য সহনীয় করে। এটা মিলনের সময় পিচ্ছিলতা বাড়ায়। তাই এটা নিয়ে দুশ্চিন্তা করার কিছু নেই। যৌনমিলনকে আপনি যদি চ্যালেঞ্জ হিসেবে নেন, তাহলে তা আপনার মধ্যে এত বেশি এ্যাংজাইটি তৈরি করবে, যা লিঙ্গ উত্থানকে বাধা দিবে। আপনার যৌনাঙ্গ দুর্বল হওয়ার এটাই কারণ বলে মনে হচ্ছে।

এই মুহুর্তে কোনো ঔষধ খাওয়ার প্রয়োজন আছে কি-না, সেটা বুঝতে হলে আপনাকে সরাসরি দেখা প্রয়োজন। আপনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগ কর্তৃক পরিচালিত সাইকিয়াট্রিক সেক্স ক্লিনিকে যোগাযোগ করুন। প্রশ্নের জন্য আপনাকে ধন্যবাদ ।

পরামর্শ দিচ্ছেন,
ডা. এস এম আতিকুর রহমান


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।