মূল পাতা / প্রশ্ন-উত্তর / যৌন আগ্রহ খুব কম?

যৌন আগ্রহ খুব কম?

সমস্যা: নাম প্রকাশে অনিচ্ছুক। আমি ২৫ বছর বয়সী একজন ছেলে। আমি গত ৭ বছর ধরে ঔষধ গ্রহণ করছি। এখন আমি frenia 4 মি গ্রা গ্রহণ করছি, কিন্তু এখন আমার মুড লো এবং লিবিডো লো, যৌন আগ্রহও খুব কম। এই জন্য আমার মন খারাপ থাকে। এর সমাধান দিবেন আশা করি। ধন্যবাদ।

পরামর্শ: ধন্যবাদ আপনার প্রশ্নের জন্য। তবে বিস্তারিত না লেখায় ঠিক বুঝতে পারা গেলো না আপনি কী কারণে ফ্রেনিয়া খাচ্ছেন। আপনার প্রশ্নের যথাযথ উত্তর পাওয়ার সুবিধার্থে দয়া করে বিস্তারিত তথ্য গুছিয়ে সংক্ষিপ্ত আকারে পাঠালে ভালো হতো। যেমন: প্রধান প্রধান সমস্যা কী, কতদিন ধরে, কোনো শারীরিক বা মানসিক রোগে ভুগছেন কিনা, অন্য কোনো ওষুধ সেবন করছেন কিনা প্রভৃতি।

তবে যেটুকু বুঝতে পারলাম, তার ভিত্তিতে বলা যায়- আপনার যৌন আগ্রহ কমে যাওয়ার পিছনে আপনার মূল রোগটি একটি কারণ হতে পারে। সেই সাথে ফ্রেনিয়া ওষুধটিও যৌন আগ্রহ কমাতে পারে। তাই রোগের বর্তমান অবস্থা কী, সেটার উপর ভিত্তি করে পরবর্তী সিদ্ধান্ত নিতে হবে। এক্ষেত্রে পরামর্শ হচ্ছে, আপনি নিকটস্থ একজন মনোরোগ বিশেষজ্ঞের সরাসরি পরামর্শ নিন।

ভালো থাকুন। ধন্যবাদ।

ডা. পঞ্চানন আচার্য্য। স্থায়ী ঠিকানা চট্টগ্রাম। তবে, কলেজ শিক্ষক মায়ের চাকুরিসূত্রে দেশের বিভিন্ন জায়গায় কেটেছে শৈশব। মাধ্যমিক উত্তীর্ণ হন পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এবং উচ্চ-মাধ্যমিক চট্টগ্রাম কলেজ থেকে। সিলেট এম. এ. জি. ওসমানী মেডিক্যাল কলেজ থেকে এম.বি.বি.এস পাসের পর সরকারি চাকুরিতে যোগদান করেন। মেডিক্যালে পড়ার সময় থেকেই মনোরোগ নিয়ে পড়ার প্রতি আগ্রহ। তাই, ইউনিয়ন পর্যায়ে নির্ধারিত সময়ের চাকুরি শেষে ভর্তি হন মনোরোগবিদ্যায় এম.ডি(রেসিডেন্সি) কোর্সে। বর্তমানে তিনি একজন মনোরোগ বিশেষজ্ঞ। বংশপরম্পরায় প্রাপ্ত শিক্ষকতার ধারা বজায় রেখে চিকিৎসক ও শিক্ষক হওয়াটাই ভবিষ্যৎ পরিকল্পনা। বই, সঙ্গীত আর লেখালেখিতেই কাটে অবসর সময়ের বেশির ভাগ। স্বপ্ন দেখেন - মেধা ও মননশীলতার চর্চায় অগ্রগামী একটা বাংলাদেশের।