মূল পাতা / প্রতিদিনের চিঠি / আমি ওকে শান্ত রাখতে চেষ্টা করি

আমি ওকে শান্ত রাখতে চেষ্টা করি

প্রশ্ন: আমার স্বামী একটু বদ মেজাজি। ও আমাকে মাঝে মাঝে সহ্য করতে পারে না, কিন্তু আমি ওকে শান্ত রাখতে চেষ্টা করি। আমাদের বিয়ের বয়স চার বছর। আমি এখন কি করতে পারি? আমি কোন ডাক্তার দেখাবো?

-নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তর: এখানে বিষয় দুটি। এক, আপনার স্বামী বদমেজাজি। দুই, আপনাকে সহ্য করতে পারেনা। বোঝা যাচ্ছে আপনার সাথেই সরাসরি ঝামেলা। তবে এটা জানা দরকার ছিল যে, উনি কি শুধু আপনার সাথেই মেজাজ খারাপ করে নাকি ঘরে-বাইরে সবখানেই সমস্যা হয়। সবখানে সমস্যা হলে বিষয়টি অবশ্যই বেশি গুরুত্ব সহকারে দেখতে হবে। দ্রুত সমাধানের জন্য বিশেষজ্ঞদের সাথে দেখা করে পারামর্শ নিতে হবে। আপনি বলেছেন, আপনি তাকে শান্ত রাখার চেষ্টা করেন। কতটুকু সফল হোন সেটা হিসাবের বিষয়। যদি মনে করেন, সেটা আপনি ভালো ভাবে করতে পারেন তবে তো ভালোই। সেটা চালিয়ে যান, সরাসরি বিষয়টি নিয়ে তার সাথে কথা বলুন। সমাধান যোগ্য হলে সমাধান করে ফেলুন। কতদিন যাবত এই সমস্যা সেটাও বোঝা গেলনা। তবে সমস্যা যত দীর্ঘায়িত হবে ততই বাড়বে। দ্রুত সিদ্ধান্ত নিন। প্রয়োজনে দুজনের পছন্দের কারো বা বিশেষজ্ঞের সাহায্য নিতে পারেন। ধন্যবাদ। ভালো থাকবেন।

 

মন প্রতিদিন-বিভাগে দৈনন্দিন মনোসামাজিক বিষয়ে কথা বলবেন মনের খবর এর সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এর মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব। আপনার কোন প্রশ্ন থাকলে ইনবক্স করুন মনের খবর ফেসবুক পেজে: https://www.facebook.com/monerkhabor/