মূল পাতা / প্রতিদিনের চিঠি / র্দীঘ ১০ বছর সপ্তাহে ৫-৬ বার হস্তমৈথুন করছি

র্দীঘ ১০ বছর সপ্তাহে ৫-৬ বার হস্তমৈথুন করছি

আমাদের প্রতিদিনের জীবনে ঘটে নানা ঘটনা,দুর্ঘটনা। যা প্রভাব ফেলে আমাদের মনে। সেসবের সমাধান নিয়ে ‘প্রতিদিনের চিঠি’ বিভাগ। এই বিভাগে প্রতিদিনই আসছে নানা প্রশ্ন। যেগুলোর উত্তর দিচ্ছেন অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব। আমাদের আজকের প্রশ্ন পাঠিয়েছেন জোবায়ের আহমেদ (ছদ্মনাম) –

প্রতিদিনের চিঠি

চিঠি

স্যার, আমার বয়স ২৮ বছর। আমি র্দীঘ ১০ বছর থেকে সপ্তাহে ৫-৬ বার হস্তমৈথুন করে আসছি। যার কারণে আমার দ্রুত র্বীযপাত ও পেনিস নরম থাকে। বর্তমানে আমার বাসা থেকে বিবাহ ঠিক করছে । স্যার, এই অবস্থায় আমি কি করবো দয়া করে আপনার মূল্যবান মতামত জানাবেন ।

উত্তর

বৈজ্ঞানিকভাবে হস্তমৈথুন নিজে কোনো সমস্যা নয়। এব্যাপারে মনের খবর এর বিভিন্ন সেকশনে বিভিন্ন সময়ে অনেক লেখা প্রকাশ হয়েছে। সার্চ দিয়ে সেসব কালেক্ট করে পড়ে নিবেন। যে সমস্যার কথা বলেছেন সেসবের অনেক রকম কারণ থাকতে পারে। শারীরিক বা মানসিক। অথবা আপনার চিন্তারও ভুল থাকতে পারে। আমাদের দেশে এসব নিয়ে অনেক ধরনের বিভ্রান্তি ছড়িয়ে আছে। ভুল তথ্য মানুষকে অনেক সময় বিচলিত করে তুলে। তাই সুযোগ থাকলে কোন একজন মনোরোগ বিশেষজ্ঞের সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন। আর বিয়ে নিয়ে চিন্তা করছেন, সেটা আগে থেকেই করার প্রয়োজন নেই। তবে আপাতত ট্যাবলেট ইশিটা ৫ মিগ্রা, সকালে একটা করে খেতে পারেন। তিন থেকে ছয় মাস খেতে পারেন। ভালো থাকবেন আশা করি।

ইতি,
প্রফেসর ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব
  • চেয়ারম্যান ও অধ্যাপক - মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।
  • সেকশন মেম্বার - মাস মিডিয়া এন্ড মেন্টাল হেলথ সেকশন অব 'ওয়ার্ল্ড সাইকিয়াট্রিক এসোসিয়েশন'।
  • কোঅর্ডিনেটর - সাইকিয়াট্রিক সেক্স ক্লিনিক (পিএসসি), মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।
  • সাবেক মেন্টাল স্কিল কনসাল্টেন্ট - বাংলাদেশ ন্যাশনাল ক্রিকেট টিম।
  • সম্পাদক - মনের খবর। চেম্বার তথ্য - ক্লিক করুন