পূর্বে প্রচুর হস্তমৈথুন করেছি

আমাদের প্রতিদিনের জীবনে ঘটে নানা ঘটনা,দুর্ঘটনা। যা প্রভাব ফেলে আমাদের মনে। সেসবের সমাধান নিয়ে মনের খবর এর বিশেষ আয়োজন ‘প্রতিদিনের চিঠি’ বিভাগ। এই বিভাগে প্রতিদিনই আসছে নানা প্রশ্ন। যেগুলোর উত্তর দিচ্ছেন । আমাদের আজকের প্রশ্ন পাঠিয়েছেন থেকে বিপ্লব দাস (ছদ্মনাম)-

প্রতিদিনের চিঠি

চিঠি

আমার বয়স ২৪ বছর। পূর্বে প্রচুর হস্তমৈথুন করেছি। কিছুদিন হলো বাদ দিয়েছি। এখন বীর্য পাতলা হয়ে গিয়েছে।

কামরস কেমন হয়? আমার হালকা গাঢ় রস বের হচ্ছে সামান্য উত্তেজনা হলেই। মনে হচ্ছে লিঙ্গের ভিতর দিয়ে কিছু বের হলো, তারপর টিপ দিলেই দেখছি হালকা গাঢ় সাদাটে তরল বের হয়েছে। এটার কারণ কি? এটা কি রোগ? কামরস তো স্বচ্ছ হয়,  আমার হালকা ঘোলাটে হচ্ছে কেন? পরামর্শ আশা করছি।

উত্তর

না এটা কোনো রোগ নয়। বরং এটা হওয়াই স্বাভাবিক। তুলনা করার জন্য এভাবে বলতে পারি, আমাদের খিদে লাগলে খাবারের গন্ধে যেমন মুখে লালা আসে- এটিও তেমন একটি লালা। এই লালার নিঃস্বরণে কোনো ধরনের মানসিক বা শারীরিক ক্ষতির কোনো সম্ভাবনা নাই। তবে এই নিয়ে দুঃশ্চিন্তা , বিষণ্ণতা বা উদ্বিগ্নতার মতো বিভিন্ন রকমের সমস্যা বয়ে নিয়ে আসতে পারে। তখন সেটা সবকিছুতেই পরবে। এই রস আসার কারনও খুব স্বাভাবিক। যৌনউত্তেজনার সাথেই এই রসের সম্পর্ক। ভয় পাওয়ার কিছু নেই । আর কিছু জানতে চাইলে পরবর্তীতে যোগাযোগ করতে পারেন। ধন্যবাদ।

ইতি,
প্রফেসর ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব
  • চেয়ারম্যান ও অধ্যাপক - মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।
  • সেকশন মেম্বার - মাস মিডিয়া এন্ড মেন্টাল হেলথ সেকশন অব 'ওয়ার্ল্ড সাইকিয়াট্রিক এসোসিয়েশন'।
  • কোঅর্ডিনেটর - সাইকিয়াট্রিক সেক্স ক্লিনিক (পিএসসি), মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।
  • সাবেক মেন্টাল স্কিল কনসাল্টেন্ট - বাংলাদেশ ন্যাশনাল ক্রিকেট টিম।
  • সম্পাদক - মনের খবর। চেম্বার তথ্য - ক্লিক করুন