মানসিক অবসাদের কারণে

মানসিক অবসাদের কারণে এবার বিরতিতে অষ্ট্রেলিয়ান নারী ক্রিকেটার

মানসিক অবসাদের কারণে গত এক মাসে ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন অস্ট্রেলিয়া জাতীয় দলের তিন ক্রিকেটার। এবার একই কারণে ক্রিকেট থেকে দূরে সরে গেলেন এক অষ্ট্রেলিয়ান নারী ক্রিকেটার।

অস্ট্রেলিয়া এবং বিগব্যাশের দল মেলবোর্ন রেনেগেডসের অলরাউন্ডার সোফি মোলিনাক্স ক্রিকেট থেকে আপাতত বিরতি নিয়েছেন।

সামনের টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য তাকে প্রস্তুত থাকতে বলা হয়েছিল। চলতি মৌসুমের বিবিএলে মেলবোর্নের হয়ে দশ ম্যাচের সবকটিতেই খেলেছেন মোলিনাক্স। তার খেলার কথা ছিল শনিবারের ম্যাচেও। কিন্তু শুক্রবার হঠাৎ মানসিক স্বাস্থ্য সমস্যাজনিত কারণে নিজের নাম প্রত্যাহার করে নেন তিনি।

অষ্ট্রেলিয়ান নারী ক্রিকেটার সোফি মোলিনাক্স এর আগে মানসিক অবসাদের কারণে ক্রিকেট থেকে বিরতি নেন পুরুষ দলের গ্লেন ম্যাক্সওয়েল, নিক ম্যাডিনসন ও উইল পাকোভস্কি। মানসিক অবসাদের কারণে গত গ্রীষ্ম থেকেই ক্রিকেটের বাইরে আছেন আরেক নারী ক্রিকেটার নিকোল বোল্টন। কয়েকদিন আগে একই কারণে একসময় নিজের ক্রিকেট ছাড়ার ভাবনার কথাও মিডিয়ার সামনে প্রকাশ করেন বিরাট কোহলি

রেনগেডসের প্রধান কোচ টিম কোয়েল জানিয়েছেন, তারা খেলা থেকে দূরে থাকতে মোলিনাক্সের যতটা সময় দরকার, ততটাই সময়ই তাকে দেয়া হবে।

তথ্যসূত্র: দ্যা গার্ডিয়ান। https://www.theguardian.com/sport/2019/nov/22/sophie-molineux-takes-break-from-wbbl-to-focus-on-mental-health