কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে সাপ্তাহিক মনোশিক্ষণ

আত্মধারণা কী? যথাযথভাবে যোগাযোগ করা যায় কীভাবে? অন্যকে আহত না করে কীভাবে মতামত প্রকাশ করা যায়? আবেগ ও রাগ নিয়ন্ত্রণের কৌশল কী? এসব বিষয়ে গতকাল একটি মনোশিক্ষণ অনুষ্ঠিত হয়।

রাজধানীর কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে প্রতি বুধবার অনুষ্ঠিত হয় সাপ্তাহিক মনোশিক্ষণ। এতে রোগী ও রোগীর অভিভাবকদেরকে মাদক নিরাময়জনিত মনোশিক্ষণ প্রদান করা হয়। গতকাল মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে এই মনোশিক্ষণের ১১৫ তম পর্ব অনুষ্ঠিত হয়েছে। রোগী ও অভিভাবকদের গতকাল এই মনোশিক্ষণ প্রদান করেন কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের আবাসিক মনোরোগ বিশেষজ্ঞ ডা. মোঃ রাহেনুল ইসলাম, দায়িত্বরত রেসিডেন্ট সাইকিয়াটিস্ট ডা. কাজী লুতফুল কবীর, অকুপেশনাল থেরাপিস্ট মাহবুবা বেগম, ডেপুটি নার্সিং সুপারেন্টেন্ডেন্ট ইস্টের শিউলী সরেন।

কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের আবাসিক মনোরোগ বিশেষজ্ঞ ডা. মোঃ রাহেনুল ইসলাম বলেন, ‘প্রতি বুধবার সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত এই মনোশিক্ষণ অনুষ্ঠিত হয়। এই মনোশিক্ষণ সবার জন্য উন্মুক্ত।’

প্রতিবেদক, মনেরখবর.কম


লক্ষ্য করুন- মানসিক স্বাস্থ্য বিষয়ক খবর বা প্রেস রিলিজও আমাদের পাঠাতে পারেন। বৈজ্ঞানিক সেমিনার, বিশেষ ওয়ার্কশপ, সাংগঠনিক কার্যক্রমসহ মানসিক স্বাস্থ্য বিষয়ক যে কোনো খবর পাঠাতে news@monerkhabor.com এই ইমেইলটি ব্যবহার করতে পারেন আপনারা।