মূল পাতা / সংবাদ / কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলোচনা সভা অনুষ্ঠিত

কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলোচনা সভা অনুষ্ঠিত

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০১৮ উপলক্ষে সিলেটের কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক আলোচনা সভা ও বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৭ অক্টোবর) আয়োজিত মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট সিলেট শাখা ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সাইকিয়াট্রি বিভাগের যৌথ উদ্যোগে মাসব্যাপি কর্মসূচীর একটি অংশ এটি।

অলোচনা সভায় সভাপতি হিসেবে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার ভারপ্রাপ্ত  কর্মকর্তা ডা. ইসতিয়াক আহমদ। এবং প্রধান অতিথি হিসেবে ছিলেন সিওমেকের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. আর কে এস রয়েল।

‘পরিবর্তনশীল বিশ্বে তরুণদের মানসিক স্বাস্থ্য’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সেমিনারে মূল বৈজ্ঞানিক প্রবন্ধ পাঠ করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সাইকিয়াট্রি বিভাগের ফেইজ-বি রেসিডেন্ট ডা. মোঃ আব্দুল্লাহ ছায়ীদ। বৈজ্ঞানিক প্রবন্ধ পাঠ শেষে প্রতিপাদ্যের বিষয় এবং সচরাচর সম্মুখীন হওয়া মানসিক রোগসমুহের উপর আলোচনা করেন উপস্থিত বিশেষজ্ঞ ডাক্তাররা।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শেখ শরফুদ্দিন নাহিদ সহ আরো অনেকে। আর পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সাইকিয়াট্রি বিভাগের ফেইজ-বি রেসিডেন্ট ডা. শফিউল আযম জিকো।