মূল পাতা / সংবাদ / বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে সাইকেল র‌্যালি

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে সাইকেল র‌্যালি

অপেক্ষার আর মাত্র কয়েকঘন্টা বাকি। এরপরই পালিত হবে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০১৮। এবার দিবসটির প্রতিপাদ্য ‘পরিবর্তনশীল বিশ্বে তরুণদের মানসিক স্বাস্থ্য’। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে এই দিবসটি  (১০ অক্টোবর) পালিত হবে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (৯ অক্টোবর) সকালে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস এবং জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউট ও হাসপাতাল এক বর্ণাঢ্য সাইকেল শোভাযাত্রার আয়োজন করে। ২৫০ জন সাইক্লিস্ট নিয়ে শোভাযাত্রাটি সকাল ৬.৪০ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে সকাল ৮.৪০ মিনিটে মানিক মিয়া এভিনিউ-তে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রাটির উদ্ধোধন করেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের সহযোগী অধ্যাপক ডা. হেলাল উদ্দীন আহমেদ। শোভাযাত্রা শেষে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টসের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মোহিত কামাল। এছাড়াও এসময় উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোঃ আজিজুল ইলাম, অধ্যাপক ডা. মোঃ ফারুক আলম, অধ্যাপক ডা. মো. ওয়াজিউল আলম চৌধুরী, বীকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের সেলস এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্স জনাব আমিনুল ইসলাম, মার্কেটিং এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্স মোহাম্মদ হানিফ, ডা. সৈয়দ রিয়াজুর রহমান এবং ডা. মোঃ খালেকুজ্জামান সহ অন্যান্য মানসিক বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ।

সাইক্লিং পার্টনার হিসেবে ছিল সাউথ ঢাকা সাইক্লিস্ট। এবং সাইকেল শোভাযাত্রার সামগ্রিক ব্যবস্থাপনায় ছিল বীকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড।