মূল পাতা / সংবাদ / রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মানসিক স্বাস্থ্য দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মানসিক স্বাস্থ্য দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০১৮ উপলক্ষে মৌলভীবাজারের রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক আলোচনা সভা ও বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বুুুধবার  (৩১অক্টোবর) আয়োজিত মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট সিলেট শাখা ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সাইকিয়াট্রি বিভাগের যৌথ উদ্যোগে মাসব্যাপি কর্মসূচীর একটি অংশ এটি।
অলোচনা সভায় সভাপতি হিসেবে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বর্ণালী দাশ এবং প্রধান অতিথি হিসেবে ছিলেন সিওমেকের সাইকিয়াট্রি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান  ডা. আর কে এস রয়েল ।
‘পরিবর্তনশীল বিশ্বে তরুণদের মানসিক স্বাস্থ্য’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সেমিনারে মূল বৈজ্ঞানিক প্রবন্ধ পাঠ করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সাইকিয়াট্রি বিভাগের ফেইজ-বি রেসিডেন্ট ডা. মোঃ জসীম উদ্দীন  । বৈজ্ঞানিক প্রবন্ধ পাঠ শেষে মূল প্রতিপাদ্যে বিষয় এবং সচরাচর সম্মুখীন হওয়া মানসিক রোগসমুহের উপর আলোচনা করেন উপস্থিত বিশেষজ্ঞ ডাক্তাররা।
এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মেডিকেল অফিসার, উপ সহকারী কমিউনিটি   মেডিকেল অফিসার, স্বাস্থ্য সহকারী সহ  আরো অনেকে।আর পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সাইকিয়াট্রি বিভাগের ফেইজ-বি রেসিডেন্ট  ডা. মোঃ আব্দুল্লাহ ছায়ীদ।