জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের নতুন পরিচালক অধ্যাপক ডা. মোহিত কামাল 1

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের নতুন পরিচালক অধ্যাপক ডা. মোহিত কামাল

বহু গুন, জ্ঞান এবং প্রতিভার অধিকারী খ্যাতনামা মনোরোগ বিশেষজ্ঞ ও বাংলা একাডেমি পুরষ্কার অর্জনকারী কথাসাহিত্যিক অধ্যাপক ডা. মোহিত কামাল এর অর্জন ডানায় একটির পর একটি পালক যুক্ত হয়েই চলেছে।

খ্যাতনামা এই চিকিৎসক এবার পরিচালক হিসেবে দায়িত্ব নিলেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের।

আজ  বৃহ:বার (১৪ ফেব্রুয়ারী) রাজধানীর শেরেবাংলা নগরে অবস্থিত  জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ভবনে প্রতিষ্ঠানটির সদ্য বিদায়ী পরিচালক অধ্যাপক ডা. ফারুক আলম এর কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন তিনি।

এদিন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর সদ্য বিদায়ী পরিচালক অধ্যাপক ডা. ফারুক আলম এর বিদায় সংবর্ধনাও অনুষ্ঠিত হয়।

নতুন দায়িত্ব সম্পর্কে প্রতিক্রিয়া ও পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে খ্যাতনামা এই মনোচিকিৎসক ও জনিপ্রিয় সাহিত্যিক সরকারি প্রজ্ঞাপন জারির পর এবিষয়ে কথা বলবেন বলে জানান।

মনের খবর এর উপদেষ্টা ও নিয়মিত লেখক অধ্যাপক ডা. মোহিত কামাল এর এই অর্জনের সংবাদে তাকে অভিনন্দন জানিয়েছেন মনের খবর সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাহ্‌দ্দিন কাউসার বিপ্লব।

উল্লেখ্য, অধ্যাপক ডা. মোহিত কামাল কথাসাহিত্যে অবদানের জন্য ২০১৮ সালে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার লাভ করেন। এর আগে শিশু সাহিত্য বিষয়ে অবদানের স্বীকৃতি স্বরূপ তিনি ১৪১৮ বঙ্গাব্দে শিশু একাডেমি প্রদত্ত অগ্রণী ব্যাংক শিশু একাডেমী শিশুসাহিত্য পুরস্কার লাভ করেন। তিনি শব্দঘর  নামের নিয়মিত প্রকাশিত একটি সাহিত্য-সংস্কৃতির মাসিক পত্রিকার সম্পাদকও।