মাদকের অপব্যবহার ও প্রতিকার নিয়ে বীকন পয়েন্টের অভিভাবক পরামর্শ সভা 1

মাদকের অপব্যবহার ও প্রতিকার নিয়ে বীকন পয়েন্টের অভিভাবক পরামর্শ সভা

মাদকাসক্তি ও মানসিক রোগ নিরাময় এবং পূর্নবাসন কেন্দ্র বীকন পয়েন্টের আয়োজনে মাদকের অপব্যবহার ও প্রতিকার নিয়ে মানসিক রোগ বিশেষজ্ঞদের সাথে অভিভাবকদের পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (২৭ ফেব্রুয়ারী) বিকেলে প্রতিষ্ঠানটির গুলশান কার্যালয়ে অভিজ্ঞ ও বিশেষজ্ঞ মনোচিকিৎসক, মনোবিজ্ঞানী এবং অভিভাবকদের সক্রিয় অংশগ্রহণে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন দেশের খ্যাতনামা মনোরোগ বিশেষজ্ঞ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের অধ্যাপক ডা. ঝুনু শামসুন্নাহার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক ডা. মো. জহির উদ্দিন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বীকন পয়েন্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (অপারেশন) মো: হানিফ। এছাড়াও বক্তব্য রাখেন বীকন পয়েন্টের ভাইস প্রেসিডেন্ট মেডিকেল সার্ভিসেস ডা. মো: নূরুল হক।

অতিথিরা তাদের বক্তব্যে মাদকের কুফল, মাদকে আসক্ত হওয়াপর সম্ভাব্য কারণ, এর প্রতিকার, মাদকের অপব্যবহার রোধ ব্যক্তি, পরিবার, সমাজের বিভিন্ন দায়িত্ব নিয়ে আলোচনা করেন।

এছাড়া তারা অভিভাবকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।  অধ্যাপক ডা. ঝুনু শামসুন্নাহার অভিভাবকদের নিয়ে এমন আয়োজনের জন্য বীকন পয়েন্টকে ধন্যবাদ জানান। বীকন পয়েন্টের এমন আয়োজন সমাজে মাদক ও মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে অবদান রাখবে বলে মন্তব্য করেন। একই প্রতিক্রিয়া জানান ডা. জহির উদ্দিনও।

উল্লেখ্য, বিভিন্ন ধরনের মানসিক রোগ ও মাদকাসক্তি নিরাময়ের লক্ষ্যে অভিভাবকদের নিয়ে নিয়মিত মাসিক সভা আয়োজন করে আসছে বীকন পয়েন্ট। যা ইতোমধ্যেই মনোরোগ চিকিৎসায় সংশ্লিষ্টদের প্রশংসা কেুড়িয়েছে।

উল্লেখ্য, মাদকাসক্তি ও মানসিক রোগ নিরাময় ও পূর্নবাসন নিয়ে কাজ করছে বীকন পয়েন্ট। আপনার যেকোন প্রয়োজনে বীকন পয়েন্টে যোগাযোগ করুন-০১৯৮৫৫৫০০৬৯ (পার্থ  সরকার) এই নম্বরে।

মাদকের অপব্যবহার ও প্রতিকার নিয়ে বীকন পয়েন্টের অভিভাবক পরামর্শ সভা 2