মূল পাতা / সংবাদ / শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজে অটিজম সচেতনতা বিষয়ে সেমিনার অনুষ্ঠিত

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজে অটিজম সচেতনতা বিষয়ে সেমিনার অনুষ্ঠিত

জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ-২০১৯ উপলক্ষে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে অটিজম বিষয়ে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১১ টায়  হাসপাতালের মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মনোরোগ বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডাঃ মোঃ জোবায়ের মিয়া।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক জনাব ডাঃ আমির হোসাইন রাহাত এর সভাপতিত্বে সভায় প্রতিষ্ঠানের অধ্যক্ষ, অধ্যাপক বৃন্দ এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে  তাদের মূল্যবান মতামত ব্যক্ত করেন।

এছাড়াও এই  অনুষ্ঠানেএকজন অটিজমে আক্রান্ত শিশুকে হুইল চেয়ার প্রদান করা হয়।

মূল প্রবন্ধ উপস্থাপনকালে ডাঃ মোঃ জোবায়ের মিয়া বলেন, প্রতি এক হাজার জনে আট জন শিশু অটিজমে আক্রান্ত। বাংলাদেশে এই রোগ সচেতনতা বৃদ্ধি পেয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ হোসেন এর আন্তরিক প্রচেষ্টা ও উদ্যোগের কারণে।

অটিজম বিষয়ে প্রধানমন্ত্রী ও তাঁর কন্যার বিভিন্ন উদ্যোগের প্রশংসা করে তিনি জানান, প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বিভিন্ন জাতীয় দিবসে প্রকাশিক আমন্ত্রণ পত্রে অটিজম আক্রান্ত শিশুদের আঁকা ছবি ব্যবহার করা হয়ে থাকে।

বাংলােদেশে অটিজম বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য সকলকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসার আহ্বান জানান ডাঃ মোঃ জোবায়ের মিয়া।

উল্লেখ্য, ১৬-২০ এপ্রিল সারাদেশে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ পালন করা হচ্ছে।