মূল পাতা / সংবাদ / পাঁচ বছরে বাংলাদেশকে মাদকমুক্ত করতে বীকন পয়েন্ট দৃঢ় প্রতিজ্ঞ

পাঁচ বছরে বাংলাদেশকে মাদকমুক্ত করতে বীকন পয়েন্ট দৃঢ় প্রতিজ্ঞ

আগামী পাঁচ বছরের মধ্যে বাংলাদেশকে মাদকমুক্ত করার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে মাদকাসক্তি চিকিৎসা ও পূর্নবাসন কেন্দ্র বীকন পয়েন্ট। এবং এই লক্ষ্য অর্জনের জন্য সংস্থাটি সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবে বলে প্রত্যয় ব্যক্ত করেছেন বীকন পয়েন্ট লিমিটেডের চেয়ারম্যান ও তথ্য মন্ত্রলায়ের জাতীয় সংসদের স্থায়ী কমিটির সদস্য জনাব এবাদুল করিম বুলবুল, এমপি।

২০১৮ সাল সহ পরপর দুই বছর মাদকাসক্তদের চিকিৎসা ও পূর্নবাসন কার্যক্রমে বিশেষ অবদানের জন্য মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর, সুরক্ষা সেবা বিভাগ,  স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক প্রথম স্থান অর্জন করায় বীকন পয়েন্ট আয়োজিত আনন্দ  উদযাপন উৎসবে প্রধান অতিথি হিসেবে গতকাল তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।

দেশে মাদকের ভয়বহতা বিষয়ে উদ্বেগ প্রকাশ করে এ বিষয়ে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে বীকন পয়েন্ট প্রতিষ্ঠার উদ্দেশ্য তুলে ধরেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক নুরুজ্জামান শরীফ, বীকন গ্রুপের প্রধান উপদেষ্টা খন্দকার রাশিদুল হক, বীকন গ্রুপের ইনডিপেনডেন্ট ডিরেক্টর অধ্যাপক ড. সৈয়দ মোদাস্সের আলী, বীকন গ্রুপের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (অ্যাডমিন অ্যান্ড এইচআর) মো. আনিসুর রহমান খান এবং বীকন গ্রুপের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (অপারেশন) মোহাম্মাদ হানিফ।

অনুষ্ঠানে বীকন পয়েন্টের কর্মকর্তা কর্মচারীবৃন্দ সহ শুভান্যুধায়ীরা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, গত ২৬ জুন রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে মাদকের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী দিবস-২০১৯ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বীকন গ্রুপের প্রধান উপদেষ্টা খন্দকার রাশিদুল হক এর হাতে ২০১৮ সালে মাদকাসক্তদের চিকিৎসা ও পূর্নবাসন কার্যক্রমে বিশেষ অবদানের জন্য স্বীকৃতি স্বরুপ শুভেচ্ছা স্মারক তুলে দেন স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এর আগে ২০১৭ সালেও একই স্বীকৃতি অর্জন করে বীকন পয়েন্ট।

প্রথম স্থান অর্জন সম্পর্কে বীকন পয়েন্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (অপারেশন) মোহাম্মদ হানিফ জানান, এই স্বীকৃতি আমাদের আরো বেশি অনুপ্রাণিত করবে। এবং বীকন পয়েন্টের এই অগ্রযাত্রা আগামীতেও অব্যহত থাকবে।