মূল পাতা / সংবাদ / যশোরে সেক্সুয়াল ডিসফাংশন বিষয়ে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত

যশোরে সেক্সুয়াল ডিসফাংশন বিষয়ে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত

বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্রাক্টিসনারস এসোসিয়েশন (বিপিএমপিএ) এর আয়োজনে Sexual Dysfunction: Anxiety & Depression An update Management বিষয়ে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শুক্রবার (১২ জুলাই) রাতে যশোরের রোজ গার্ডেন চাইনিজ রেষ্টুরেন্টে অনুষ্ঠিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব। তিনি সেক্সুয়াল ডিসফাংশন বিষয়ে বিভিন্ন বৈজ্ঞানিক তথ্য উপাত্ত তুলে ধরেন এবং এর সাথে উদ্বেগ ও বিষণ্ণতার যোগসূত্র বিষয়ে আলোকপাত করেন।

সেমিনারে চেয়ারপার্সন হিসেবে উপস্থিত ছিলেন বিপিএমপিএ যশোর এর সভাপতি ডা. শেখ আবুল কাশেম। সেমিনারে প্রায় ৮০ জন চিকিৎসক অংশগ্রহণ করেন। এছাড়াও বিপিএমপিএ যশোর এর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের পাশাপাশি বেশ কয়েকজন প্রবীণ চিকিৎসকও উপস্থিত ছিলেন।

সেমিনারটি আয়োজনের উদ্দেশ্য হিসেবে বিপিএমপিএ যশোর এর সায়েন্টিফিক সেক্রেটারি ডা. সাইদুর রহমান বলেন, চিকিৎসা শাস্ত্রের বিভিন্ন বিষয়ে চিকিৎসকদের আরো বেশি জানার সুযোগ করে দিতে সংগঠনটির পক্ষ থেকে নিয়মিতভাবে এধরনের সেমিনার আয়োজন করা হয়।

সেমিনারটি আয়োজনে সহোযোগিতা রেনেটা ফার্মাসিটিক্যালস লিমিটেড।