মূল পাতা / সংবাদ / বিভিন্ন সংগঠনের আত্মহত্যা প্রতিরোধ দিবস পালন

বিভিন্ন সংগঠনের আত্মহত্যা প্রতিরোধ দিবস পালন

“আত্মহত্যা প্রতিরোধ কাজ করি একসাথে” প্রতিপাদ্যে গত ১১ সেপ্টেম্বর সারাবিশ্বে একযোগে পালিত হয়েছে বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস।

বাংলাদেশেও নানা কর্মসূচিতে পালিত হয়েছে দিবসটি।

দিবসটি উপলক্ষে সরকারি প্রতিষ্ঠািনের পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, মানবাধিকার এবং মানসিক স্বাস্থ্যবিষয়ক সংগঠনগুলি সভা, সেমিনার, মানববন্ধন সহ নানা সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করে।

দিবসটি উপলক্ষে রাজধানীতে সাইক্লিং এর মাধ্যমে ক্যাম্পেইন করে হিল বাংলাদেশ ফাউন্ডেশন। ১০ সেপ্টেম্বর ভোরে সংসদ ভবন এলাকা থেকে সাইকেল র‍্যালি শুরু করে রমনা পার্কের কুসুম চত্বর ঘুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য পর্যন্ত আত্মহত্যা প্রতিরোধে সচেতনতাবৃদ্ধি মূলক প্রচারণা চালায়।  একইদিন বিকাল তিনটায় বেইলি রোডে আত্মহত্যা প্রতিরোধে “ যত্নশীল যৌথ সহায়ক মঞ্চ গঠন” অনুষ্ঠান আয়োজন করে সংগঠনটি। ১১ সেপ্টেম্বর সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধনে অংশগ্রহণ করে হিল বাংলাদেশ ফাউন্ডেশন।

১১ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা বিষয়ক মানবন্ধনে আরও অংশগ্রহণ করে শিশুকিশোর উন্নয়ন ও মনোসামাজিক সেবা সংস্থা “প্রেরণা”।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১১ সেপ্টেম্বর মানববন্ধনে আরও অংশগ্রহণ করে বাংলাদেশ এডুকেশনাল এন্ড কাওন্সেলিং সাইকোলজি সোসাইটি (বিইসিপিএস), মানসিক স্বাস্থ্য সহায়তা কেন্দ্র মাইন্ডসেট সাইকোথেরাপি এন্ড কাওন্সেলিং সেন্টার, অডিওলজি বাংলাদেশ, ঢাকা বিশ্ববিদ্যালয় অপটিমিস্টিক সোসাইটি (ডিইউওস)।