অধ্যাপক ডা. গোপাল শংকর দে স্মরণে শোকসভা অনুষ্ঠিত

অধ্যাপক ডা. গোপাল শংকর দে স্মরণে শোকসভা অনুষ্ঠিত

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের মনোরোগবিদ্যা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান, বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস সিলেট শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ও বিএপি এর কেন্দ্রীয় কমিটির সদস্য সদ্যপ্রয়াত মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. গোপাল শংকর দে স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস সিলেট শাখা ও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের মনোরোগবিদ্যা বিভাগ এর আয়োজনে গত ২৪ জুলাই রাতে অনলাইনে এই শোক ও স্মরণসভা অনুষ্ঠিত হয়।

সভায় অংশগ্রহণকারী মনোরোগ বিশেষজ্ঞগণ অধ্যাপক ডা. গোপাল শংকর দে এর বর্ণাঢ্য কর্মজীবনে দেশের মনোরোগ চিকিৎসায় তার অবদানের কথা স্মরণ করেন। তার প্রয়াণে দেশের মনোরোগবিদ্যায় অপূরণীয় ক্ষতি হয়েছে বলেও মন্তব্য করেন অংশগ্রহহণকারী সকলে।

স্মরণ সভায় বিএপি সভাপতি অধ্যাপক ডা. ওয়াজিউল আলম চৌধুরী, অধ্যাপক ডা. মো. গোলাম রব্বানী, অধ্যাপক ডা. ফারুক আলম, ব্রিগেডিয়ার জেনারেল অধ্যাপক ডা. আজিজুল ইসলাম, অধ্যাপক ডা. মোহিত কামাল, অধ্যাপক ডা. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, অধ্যাপক ডা. সৈয়দ মাহফুজুল হক, অধ্যাপক ডা. আ. সালাম, অধ্যাপক ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব, অধ্যাপক ডা. এম এস আই মল্লিক, ডা. মেখলা সরকার, ডা. নিয়াজ মোহাম্মদ খান, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের মনোরোগবিদ্যা বিভাগ এর  প্রধান ডা. আর কে এস  রয়েল সহ দেশের খ্যাতনামা নবীন ও প্রবীণ মনোরোগবিশেষজ্ঞগণ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, অধ্যাপক ডা. গোপাল শংকর দে করোনায় আক্রান্ত হয়ে গত ২৭ জুন সিলেটে মাউন্ট এডোরো হাসপাতাল এর কোভিড ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অধ্যাপক ডা. গোপাল শংকর দে স্মরণে শোকসভা অনুষ্ঠিত 1

মানসিক স্বাস্থ্য বিষয়ে চিকিৎসকের সরাসরি পরামর্শ পেতে দেখুন: মনের খবর ব্লগ
করোনায় মানসিক স্বাস্থ্য বিষয়ক টেলিসেবা পেতে দেখুন: সার্বক্ষণিক যোগাযোগ
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
করোনায় সচেতনতা বিষয়ক মনের খবর এর ভিডিও বার্তা দেখুন: সুস্থ থাকুন সর্তক থাকুন