মূল পাতা / সংবাদ / আন্তর্জাতিক / মনের খবর ম্যাগাজিন এখন অনলাইনে
মনের খবর ম্যাগাজিন

মনের খবর ম্যাগাজিন এখন অনলাইনে

দেশের জনপ্রিয় মানসিক স্বাস্থ্য বিষয়ক মাসিক ম্যাগাজিন ‘মনের খবর’ এখন অনলাইনে পাওয়া যাচ্ছে। দেশ-বিদেশের হাজার হাজার পাঠকের কথা মাথায় রেখেই এ সিদ্ধান্ত নিয়েছে মনের খবর কর্তৃপক্ষ।

‘মনের খবর’ প্রিন্ট ভার্সনটি পিডিএফ আকারে এখন থেকে অনলাইনে পাওয়া যাবে। যেখান থেকে বিশ্বের বিভিন্ন প্রান্তে অবস্থিত বাংলা ভাষাভাষীর পাঠকরা এটি ডাউনলোড করে পড়তে পারবেন। পাঠক চাহিদা থাকা সত্বেও যোগাযোগ সমস্যার জন্য অনেকের কাছে এই প্রিন্ট কপিটি পৌঁছানো সম্ভব হয় না। তাই, তাদের কথা চিন্তা করেই এ সিদ্ধান্ত নিয়েছে মনের খবর কর্তৃপক্ষ।

মনের খবর সম্পাদক ও মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব এ বিষয়ে জানান, মানসিক স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন ম্যাগাজিন বাজারে আছে। তবে সেগুলো অন্য ভাষায়। বাংলা ভাষায় প্রকাশিত মানসিক স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন ম্যাগাজিন গুলোর মধ্যে মনের খবর অন্যতম। তাই, এটি বাংলা ভাষা-ভাষী মানুষের কাছে জনপ্রিয়। আর চাহিদা থাকা সত্বেও বিভিন্ন কারণে এটি সকলের কাছে পৌঁছানো সম্ভব হয় না। তাই, এটি এখন থেকে পিডিএফ আকারে বাজারে ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরো জানান, আমরা চাই মানুষজন সকল তথ্য যেন সহজেই পায়। তাই, যেখানে পত্রিকা যায় না ও দেশের বাইরে যেখানে সংখ্যাটি পৌঁছানো সম্ভব হয় না, সেখান থেকেও যেন মনের খবরের সংখ্যা গুলো পড়তে পারে সে ব্যবস্থাই নিশ্চিত করতে চাচ্ছি।

এটি মনের খবরের পথচলায় নতুন মাত্র যোগ করলো। আর এ জন্য আমরা মনের খবর পরিবারের সবাই আনন্দিত।

মনের খবর মাসিক পিডিএফ সংখ্যাটি পেতে পাঠককে এই লিংকে (www.monerkhabor.com/print-pdf/) অথবা আর্কাইভ লিংকে (www.monerkhabor.com/print-pdf-archive/) প্রবেশ করে পিডিএফ ডাউনলোড করতে হবে। আর এ ক্ষেত্রে পাঠককে প্রতি সংখ্যার জন্য খরচ করতে বাংলাদেশ থেকে ১০০ টাকা ও দেশের বাইরে থেকে ২ ডলার। বাংলাদেশ থেকে বিকাশের মাধ্যমে ও বিদেশ থেকে পেপাল মাধ্যমে মূল্য পরিশোধের সুযোগ থাকছে। এ বিষয়ে আপনার যদি কোনো প্রশ্ন থাকে তাহলে সরাসরি এই লিংকে (www.messenger.com/t/169697870530239/) আমাদের মেসেজ পাঠাতে পারেন।