মূল পাতা / প্রশ্ন-উত্তর / মাস্টারবেশন স্ট্রেস কমাতে সাহায্য করে

মাস্টারবেশন স্ট্রেস কমাতে সাহায্য করে

সমস্যা:
স্যার,
আমার নিয়মিত হস্তমৈথুনের অভ্যাস আছে। এটা কি আমার ভবিষ্যত জীবনে কোনো নেতিবাচক প্রভাব ফেলবে শরীরে। ছাড়তে চাই, কিন্তু হয়ে ওঠে না। মেয়েদের প্রতি খুব চাহিদা। কী করবো এখন কিছুই বুঝতে পারছি না। দয়া করে আমাকে সাহায্য করবেন স্যার। আমার মুখে জড়তা আছে। কথা স্পষ্ট করে বলতে পারি না, আটকে আটকে যায়। কী করবো?

পরামর্শ:
ধন্যবাদ
প্রশ্ন করার জন্য যদিও আপনি আপনার নাম বয়স কোনোটাই বলেননি, তবুও আপনার প্রশ্নের ধরন দেখে মনে হলো, আপনার বয়স খুব একটা বেশি নয়। আপনার সামনে যে ভবিষ্যত পরে আছে সেটা নিয়ে আপনি চিন্তিত কিন্তু কেন সেটা বোঝা গেল না মানে নিয়মিত হস্তমৈথুন করার কারণে কি হতে পারে বলে আপনি আশঙ্কা করছেন? সেটা আপনার কথায় স্পষ্ট নয় ধরে নিচ্ছি, আপনি যৌন অক্ষমতার ভয় পাচ্ছেন না, সেরকম কোন ক্ষতির সম্ভাবনা নেই তবে মাত্রাতিরিক্ত মাস্টারবেশন বা হস্তমৈথুন স্বাস্থ্যসম্মত নয় অনেক সময় ঘন ঘন যৌন উত্তজনার কারণে অথবা ঘুমের সমস্যার কারণে অনেকেই মাস্টারবেশন করতে বাধ্য হয় তাদের জন্য বলবো মাস্টারবেশন স্ট্রেস কমাতে সাহায্য করে মাস্টারবেশনের ফলে যে অর্গাজম বা চরম পুলক হয় তাতে ব্রেইনে প্রল্যাকটিন , অক্সিটোসিনের মাত্রা বেড়ে যায় যা ঘুম আনতে সাহায্য করে আবার মাস্টারবেশনের কারণে যৌনাঙ্গে রক্ত সরবরাহ স্বাভাবিক থাকে তবে মাত্রাতিরিক্ত মাস্টারবেশনের কারণে শরীরে জিঙ্কের ঘাটতি দেখা দিতে পারে বলে কোনো কোনো গবেষণায় পাওয়া গেছে সব মিলিয়ে বলা যায়, নিয়মিত মাস্টারবেশন একটি স্বভাবিক যৌন আচরণ এর জন্য চিন্তিত হওয়ার কোনো কারণ নেই মুখের জড়তার জন্য স্পিচ থেরাপি নিতে পারেন মেয়েদের প্রতি আপনার আকর্ষণ বা চাহিদা অস্বাভাবিক মাত্রায় কিনা তা জানার জন্য একজন মনোরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিতে পারেন

পরামর্শ দিচ্ছেন,
ডা. এস এম আতিকুর রহমান


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।